1. nongartv@gmail.com : Nongartv :
  2. suhagranalive@gmail.com : Suhag Rana : Suhag Rana
শুক্রবার, ১৪ মে ২০২১, ০২:৪৮ পূর্বাহ্ন

সিলেটে করোনা টিকা শুরু আজ: সাড়ে ৩৬ হাজারের নিবন্ধন

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭৬ বার পঠিত

সারা দেশের মতো সিলেট বিভাগেও আজ রোববার থেকে করোনাভাইরাসের (কোভিড-১৯) টিকাদান কার্যক্রম। টিকা নিতে এরইমধ্যে সিলেটের চার জেলায় সাড়ে ৩৬ হাজারেরও বেশি মানুষ অনলাইনে নিবন্ধন করেছেন।

কার্যক্রমের প্রথম দিনেই সিলেটে কয়েকজন জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা ও করোনাকালের সম্মুখসারির যোদ্ধা টিকা নেবেন। বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।

তিনি বলেন- শনিবার বেলা আড়াইটা পর্যন্ত সিলেট বিভাগের ৩৬ হাজার ৫ শত ১২ জন টিকা নেয়ার জন্য নিবন্ধন করেছেন। এর মধ্যে সিলেট জেলার ১৮ হাজার উননব্বই, সুনামগঞ্জের ৮ হাজার, হবিগঞ্জের ৬ হাজার ২২ ও মৌলভীবাজারের ৪ হাজার ৪ শত ১ জন।

আজ সকাল ১০ টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত বুথে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করা হবে। অনুষ্ঠানে অনলাইনে যুক্ত থেকে এর উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপি ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। জানা গেছে, সিলেটে টিকাদান কার্যক্রম সফল করতে এরই মধ্যে প্রশিক্ষণসহ সকল প্রস্তুতি সম্পন্ন করেছে সিলেট সিটি করপোরেশন এবং জেলা প্রশাসন। এরই মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১২টি বুথ স্থাপন করা হয়েছে। সিলেট মহানগরীতে ১৩টি সেন্টার ও ১২ উপজেলায় ২৪টি সেন্টারে প্রয়োগ করা হবে করোনা ভ্যাকসিন।

এছাড়া সিলেটের সম্মিলিত সামরিক হাসপাতালে আরও (সিএমএইচ) স্থাপন ৪টি টিকাদান বুথ স্থাপন করা হয়েছে। প্রতিটি টিকাদান কেন্দ্রে ২ জন প্রশিক্ষণ প্রাপ্ত স্বাস্থ্যকর্মী ও ৪ জন করে স্বেচ্ছাসেবক থাকবেন। এদিকে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট সূত্র জানায়- সিলেট বিভাগের চার জেলায় মোট ৬৮০ জন স্বাস্থ্যকর্মী টিকা প্রদান করবেন। তাদেরকে সহায়তা করবেন ১৩৬০ জন স্বেচ্ছাসেবক। এরমধ্যে সিলেট জেলায় ৩২৪ স্বাস্থ্যকর্মী ও ৬৪৮ স্বেচ্ছাসেবক, সুনামগঞ্জ জেলায় ২৫৬ স্বাস্থ্যকর্মী ও ৫১২ স্বেচ্ছাসেবক, মৌলভীবাজার জেলায় ৫২ স্বাস্থ্যকর্মী ও ১০৪ স্বেচ্ছাসেবক এবং হবিগঞ্জ জেলায় ৪৮ স্বাস্থ্যকর্মী ও ৯৬ স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন। এছাড়া চার জেলায় ৪৮টি মেডিকেল টিম কাজ করবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© 2020 Nongartv.com . Design & Development by paprhi.xyz
Theme Customization By Freelancer Zone
shares