1. sylpe2019@gmail.com : Nongartv :
  2. regularmd@gmail.com : Suhag Rana : Suhag Rana
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন

আলোর অন্বেষণ মরহুম সোয়েব চৌধুরী সাহিত্য পদক-২০২১ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় সোমবার, ১৬ নভেম্বর, ২০২০

সিলেটের জনপ্রিয় সেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘আলোর অন্বেষণ’ প্রতিবছরের ন্যায় এবারও বইমেলা আয়োজন এবং সাহিত্য পদক প্রদান করতে যাচ্ছে । সপ্তাহব্যাপী বইমেলার শেষ দিনে সংগঠনটি আলোর অন্বেষণ মরহুম সোয়েব চৌধুরী সাহিত্য পদক ২০২১ প্রদান করবে। সিনিয়র লেখকদের সম্মানিত করতে এবং তরুণ লেখকদের অনুপ্রাণিত করার প্রয়াসে চলমান আলোর অন্বেষণ মরহুম সোয়েব চৌধুরী সাহিত্য পদক-২০২১ এর মনোনীতদের তালিকা প্রকাশ করা হয়েছে গতকাল ।

এবছর বিভিন্ন ক্যাটাগরিতে ২ প্রবীণ ও ৩ তরুণ লেখককে মনোনীত করা হয়েছে । ‘আলোর অন্বেষণ’ জুরি বোর্ড কর্তৃক ২০২১ এর সাহিত্য পদকের জন্য মনোনীত হয়েছেন ৫ জন লেখক, সেই সাথে সাহিত্য পদকের পাশাপাশি আলোর অন্বেষণ এবছর বইমেলার সমাপনী দিনে দুজন প্রবীণ লেখককে বিশেষ সম্মাননা প্রদান করারও উদ্যোগ নিয়েছে।

আলোর অন্বেষণ জুরিবোর্ড কর্তৃক সাহিত্য পদকের জন্য মনোনীত লেখকদের নাম প্রকাশ করেছে সংগঠনটি। সর্বসম্মতিক্রমে এবারের আলোর অন্বেষণ মরহুম সোয়েব চৌধুরী সাহিত্য পদক ২০২১ এ গুণীজন সম্মাননা পাচ্ছেন তরুণ লেখকদের অনুপ্রেরণার বাতিঘর গল্পকার সেলিম আউয়াল। প্রবাসী লেখক সম্মাননা পাচ্ছেন বাংলা সাহিত্যের অন্যতম শক্তিমান কবি, সাহিত্যপ্রেমী, লন্ডন প্রবাসী কবি শামীম আহমদ। গল্প-কবিতা ও ছড়ায় তিন ক্যাটাগরিতে জুরিবোর্ড কর্তৃক নির্বাচিত তিনজন তরুণ লেখক হচ্ছেন, কবি আজমল আহমদ (কবিতা), ছড়াকার মুয়াজ বিন এনাম (ছড়া) ও গল্পকার মিদহাদ আহমদ (গল্প)। বিশেষ সম্মাননা প্রদানের জন্য ‘আলোর অন্বেষণ’ জুরিবোর্ড কর্তৃক মনোনীত দুজন অগ্রজ লেখক হচ্ছেন- কবি মোখলেছুর রহমান এবং কবি আব্দুল বাসিত মুহাম্মদ।

উল্লেখ্য- গত দু’বছর নগরীর চৌকিদেখীতে বইমেলার আয়োজন করা হয়েছে। এবছরও বইমেলার আয়োজনের নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। গতবারের ন্যায় বইমেলার সমাপনী দিনে মনোনীতদের হাতে পদক, সনদ এবং প্রাইজমানি তুলে দেয়া হবে। ‘আলোর অন্বেষণ’ জুরি বোর্ডের পরবর্তী সভার সিদ্ধান্তক্রমে ২০২১ ই অন্বেষণ পরিবারের পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন জানানো হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone